আলো চাই
- সুমন আখন্দ ২৮-০৪-২০২৪

আলো চাই, স্বচ্ছল আলো!
অশ্লীল আলোর অধীনতা চাই না
অস্থির আলোর উদ্বেগ চাই না!

আলো চাই, সহনীয় আলো!
অসভ্য আলোর বর্বরতা চাই না
অসামাজিক আলোর মাতব্বরী চাই না!

আলো চাই, অনুকুল আলো!
সার্চলাইটের সন্দেহ চাই না,
ডিমলাইটের গোজামিল চাই না!

আলো চাই, স্বাভাবিক আলো!
আলোর নামে আগুন চাই না,
আলো নামের আলেয়া চাই না!

চোখ ধাঁধাঁন নয় পথ দেখান আলো চাই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।